• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজঃ
বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট এর দ্বিতীয় সেমিফাইনালে প্রধান অতিথি জনাব ডা এম এইচ কবির। মনোহরদীতে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত। মনোহরদীতে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি মাননীয় শিল্প মন্ত্রী জনাব এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।আজ শনিবার ১৩ ই এপ্রিল ঐতিহ্যবাহী এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর প্রথম সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত খেলায় যে দুটি দল অংশগ্রহণ করেন মধ্য ডোমনমারা স্পোর্টিং ফুটবল একাদশ বনাম পরিয়াব ফুটবল একাদশ বারিষাব কাপাসিয়া। অধ্যাপক ডাঃ মানস রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী ও বেলাবো থেকে বার বার নির্বাচিত মাটি ও গণমানুষের নেতা সফল শিল্প মন্ত্রী জনাব এড: নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। মাননীয় মন্ত্রী শিল্প মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার । মাননীয় মন্ত্রী খেলার মাঠ পরিদর্শন করেন এবং মাঠ রক্ষার জন্য সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।আর ও উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক বাবু পিয়াশীষ রায় মনোহরদী উপজেলা আইন বিষয় সম্পাদক জনাব এডভোকেট আলমগীর মনোহরদী থানার অফিসার ইনচার্জ ওসি আবুল কাসেম ভৃইয়া রামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ইনচার্জ জনাব ইউসুফ আলী, খিদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ কাউছার রশিদ বিপ্লব, খিদিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা জনাব রমিজউদ্দিন মাষ্টার, খিদিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব শাহাদাত হোসেন বাবুল খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ এর বর্তমান সভাপতি জনাব সুহেল রানা, খিদিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব মাহাবুবুর রহমান জামিল ,খিদীরপুর ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, জনাব মোছলেহ উদ্দীন প্রধান। খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ সাবেক দুই সাধারণ সম্পাদক জনাব ফজলুল হক সরকার ও সাজ্জাদুল ইসলাম সাদ্দাম,এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় কৃতি ছাত্র ডা এম এইচ কবির, এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জনাব আতিকুল্লাহ, যুবলীগ নেতা জনাব রাসেল আহমেদ, জনাব তোফাজ্জল হোসেন, জনাব প্রতিক মোল্লা জনাব আব্দুল লতিফ মনোহরদী উপজেলা প্রেস ক্লাবের সদস্য জনাব মোয়াজ্জেম হোসেন প্রধান ও মনোহরদী উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত অনেক নেতৃবৃন্দ। উক্ত খেলা পরিচালনা করেন আন্তর্জাতিক মানের রেফারি ভারত চন্দ্র গৌড় । সহকারী রেফারির দায়িত্ব পালন করেন জনাব তৌহিদুল ইসলাম তৌহিদ,ও কামাল উদ্দিন মাষ্টার। উক্ত খেলায় মধ্য ডোমনমারা স্পোর্টিং ক্লাব ৩_২ গোলে পারাজিত করেন পরিয়াব ফুটবল একাদশ কে। খেলার ধারাভাষ্যকার হিসেবে উপস্থিত ছিলেন জনাব আরাফাত মিশন। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সিঙ্গাপুর প্রবাসী নাঈম আহমেদ বুলবুল। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মনোহরদী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি কাজী শরিফুল ইসলাম শাকিল। মা হোমিও হলের পক্ষ থেকে সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। মা হোমিও হলের পক্ষ থেকে সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ইউপি সদস্য রাকিবুল ইসলাম এর উদ্যোগে ৬০০টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি। মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নে জামায়াত শিবিরের উদ্যোগে ঈদের উপহার সামগ্রী বিতরণ। মনোহরদী উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

মনোহরদীতে বিদ্যালয় মাঠ নষ্ট করে নতুন ভবন নিমার্ণে এলাকাবাসীর বাঁধা,নির্বাহী অফিসারের হস্তক্ষেপে সমস্যার সমাধান

Reporter Name / ৪১১ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

নরসিংদী জেলাধীন মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়ন ও লেবুতলা ইউনিয়নের মধ্যবর্তী স্থানে অবস্থিত এল.কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় ও ২৫ নং এল.কে ইউনিয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটাই মাঠ। অনেক আগে থেকেই এই মাঠে খেলাধুলা ও বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মহান একুশে বইমেলা অনুষ্ঠিত হয়ে আসছিল।ইতিপূর্বে এখানে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর সহধর্মিণী মিলি রহমান, বাংলাদেশের প্রথম এভারেস্ট বিজয়ী,মুসা ইব্রাহীম,বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক,আবুল মকসুদ সহ দেশের স্বনামধন্য রাজনীতিবিদ,শিক্ষাবিদ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব,ভাষা সৈনিক এবং মুক্তিযোদ্ধাদের আগমণ ঘটেছিল।গত এক সপ্তাহ আগে ২৫ নং এল.কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিদ্যালয়ের নতুন একটি ভবন নির্মাণের জন্য কাজ শুরু করে।

এই ভবনটি নির্মাণ হলে ঐতিহ্যবাহী মাঠটি নষ্ট হয়ে যাবে।ঐতিহ্যবাহী মাঠটি রক্ষা করার জন্য খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান সভাপতি মোঃ সুহেল রানা,খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদুল ইসলাম সাদ্দাম, খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক,মোঃ ফজলুল হক সরকার,এলাকার বিশিষ্ট সমাজ সেবক মোঃ প্রতিক মোল্লা,চালাকচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী,মোঃ তোফাজ্জল হোসেন, সাগরদী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নাঈম আহমেদ,বিশিষ্ট সমাজ সেবক মোঃ আব্দুল লতিফ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে নতুন ভবন নির্মাণ কাজ সাময়িক বন্ধের জন্য অনুরোধ জানান এবং তাৎক্ষণিকভাবে মনোহরদী উপজেলা নিবার্হী অফিসার হাছিবা খান ও উপজেলা শিক্ষা অফিসারকে বিষয়টি অবগত করেন।

বিষয়টি অবগত হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার বিদ্যালয়টি পরিদর্শনে আসেন এবং কিভাবে মাঠ রক্ষা করে নতুন ভবন নির্মাণ করা যায় সেই বিষয়ে এলাকার সুশীল-সমাজ ও এল.কে ইউনিয়ন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃআতিকুল্লাহ এর সাথে আলোচনা করেন।আলোচনা শেষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার এর নির্দেশক্রমে নতুন ভবন নির্মাণের সরঞ্জামাদী মাঠ থেকে অপসারণ করে পুরাতন ভবনটি ভেঙ্গে নতুন ভবন নির্মাণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন। যার ফলে নতুন ভবন নির্মাণে আর কোন বাঁধা থাকল না।ঐতিহ্যবাহী মাঠ রক্ষার ব্যাপারে খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ সুহেল রানা ও খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদুল ইসলাম সাদ্দাম,এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক মানস রঞ্জন চক্রবর্তী সহ এলাকার সুশীল সমাজের ব্যক্তিবর্গ অগ্রণী ভূমিকা পালন করেন।যারা এই মাঠ রক্ষায় বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন তাদের প্রতি এল.কে ইউনিয়ন বহুমূখী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসী অনেক কৃতজ্ঞতা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

মনোহরদীতে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি মাননীয় শিল্প মন্ত্রী জনাব এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।আজ শনিবার ১৩ ই এপ্রিল ঐতিহ্যবাহী এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর প্রথম সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত খেলায় যে দুটি দল অংশগ্রহণ করেন মধ্য ডোমনমারা স্পোর্টিং ফুটবল একাদশ বনাম পরিয়াব ফুটবল একাদশ বারিষাব কাপাসিয়া। অধ্যাপক ডাঃ মানস রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী ও বেলাবো থেকে বার বার নির্বাচিত মাটি ও গণমানুষের নেতা সফল শিল্প মন্ত্রী জনাব এড: নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। মাননীয় মন্ত্রী শিল্প মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার । মাননীয় মন্ত্রী খেলার মাঠ পরিদর্শন করেন এবং মাঠ রক্ষার জন্য সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।আর ও উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক বাবু পিয়াশীষ রায় মনোহরদী উপজেলা আইন বিষয় সম্পাদক জনাব এডভোকেট আলমগীর মনোহরদী থানার অফিসার ইনচার্জ ওসি আবুল কাসেম ভৃইয়া রামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ইনচার্জ জনাব ইউসুফ আলী, খিদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ কাউছার রশিদ বিপ্লব, খিদিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা জনাব রমিজউদ্দিন মাষ্টার, খিদিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব শাহাদাত হোসেন বাবুল খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ এর বর্তমান সভাপতি জনাব সুহেল রানা, খিদিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব মাহাবুবুর রহমান জামিল ,খিদীরপুর ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, জনাব মোছলেহ উদ্দীন প্রধান। খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ সাবেক দুই সাধারণ সম্পাদক জনাব ফজলুল হক সরকার ও সাজ্জাদুল ইসলাম সাদ্দাম,এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় কৃতি ছাত্র ডা এম এইচ কবির, এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জনাব আতিকুল্লাহ, যুবলীগ নেতা জনাব রাসেল আহমেদ, জনাব তোফাজ্জল হোসেন, জনাব প্রতিক মোল্লা জনাব আব্দুল লতিফ মনোহরদী উপজেলা প্রেস ক্লাবের সদস্য জনাব মোয়াজ্জেম হোসেন প্রধান ও মনোহরদী উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত অনেক নেতৃবৃন্দ। উক্ত খেলা পরিচালনা করেন আন্তর্জাতিক মানের রেফারি ভারত চন্দ্র গৌড় । সহকারী রেফারির দায়িত্ব পালন করেন জনাব তৌহিদুল ইসলাম তৌহিদ,ও কামাল উদ্দিন মাষ্টার। উক্ত খেলায় মধ্য ডোমনমারা স্পোর্টিং ক্লাব ৩_২ গোলে পারাজিত করেন পরিয়াব ফুটবল একাদশ কে। খেলার ধারাভাষ্যকার হিসেবে উপস্থিত ছিলেন জনাব আরাফাত মিশন।

মনোহরদীতে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি মাননীয় শিল্প মন্ত্রী জনাব এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।আজ শনিবার ১৩ ই এপ্রিল ঐতিহ্যবাহী এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর প্রথম সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত খেলায় যে দুটি দল অংশগ্রহণ করেন মধ্য ডোমনমারা স্পোর্টিং ফুটবল একাদশ বনাম পরিয়াব ফুটবল একাদশ বারিষাব কাপাসিয়া। অধ্যাপক ডাঃ মানস রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী ও বেলাবো থেকে বার বার নির্বাচিত মাটি ও গণমানুষের নেতা সফল শিল্প মন্ত্রী জনাব এড: নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। মাননীয় মন্ত্রী শিল্প মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার । মাননীয় মন্ত্রী খেলার মাঠ পরিদর্শন করেন এবং মাঠ রক্ষার জন্য সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।আর ও উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক বাবু পিয়াশীষ রায় মনোহরদী উপজেলা আইন বিষয় সম্পাদক জনাব এডভোকেট আলমগীর মনোহরদী থানার অফিসার ইনচার্জ ওসি আবুল কাসেম ভৃইয়া রামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ইনচার্জ জনাব ইউসুফ আলী, খিদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ কাউছার রশিদ বিপ্লব, খিদিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা জনাব রমিজউদ্দিন মাষ্টার, খিদিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব শাহাদাত হোসেন বাবুল খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ এর বর্তমান সভাপতি জনাব সুহেল রানা, খিদিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব মাহাবুবুর রহমান জামিল ,খিদীরপুর ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, জনাব মোছলেহ উদ্দীন প্রধান। খিদিরপুর ইউনিয়ন ছাত্রলীগ সাবেক দুই সাধারণ সম্পাদক জনাব ফজলুল হক সরকার ও সাজ্জাদুল ইসলাম সাদ্দাম,এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় কৃতি ছাত্র ডা এম এইচ কবির, এল কে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জনাব আতিকুল্লাহ, যুবলীগ নেতা জনাব রাসেল আহমেদ, জনাব তোফাজ্জল হোসেন, জনাব প্রতিক মোল্লা জনাব আব্দুল লতিফ মনোহরদী উপজেলা প্রেস ক্লাবের সদস্য জনাব মোয়াজ্জেম হোসেন প্রধান ও মনোহরদী উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত অনেক নেতৃবৃন্দ। উক্ত খেলা পরিচালনা করেন আন্তর্জাতিক মানের রেফারি ভারত চন্দ্র গৌড় । সহকারী রেফারির দায়িত্ব পালন করেন জনাব তৌহিদুল ইসলাম তৌহিদ,ও কামাল উদ্দিন মাষ্টার। উক্ত খেলায় মধ্য ডোমনমারা স্পোর্টিং ক্লাব ৩_২ গোলে পারাজিত করেন পরিয়াব ফুটবল একাদশ কে। খেলার ধারাভাষ্যকার হিসেবে উপস্থিত ছিলেন জনাব আরাফাত মিশন।